Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

  উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি কার্যালয়, নবীগঞ্জে আপনাকে স্বাগতম   


শিরোনাম
শেখ রাসেল দিবস-২০২২ উদযাপিত
বিস্তারিত
নবীগঞ্জ উপজেলায় যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বিগত ১৮ অক্টোবর, ২০২২ ইং তারিখে শেখ রাসেল দিবস-২০২২ উদযাপিত হয়। 
সকাল ০৯টায় শেখ রাসেল এর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিবসটির সূচনা হয়। পুষ্পস্তবক অর্পণ করেন নবীগঞ্জ-বাহুবল সংসদীয় আসনের মাননীয় এমপি মহোদয় জনাব গাজী মোঃ শাহনেওয়াজ মিলাদ মহোদয়। এর পাশাপাশি উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ কর্তৃক পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরবর্তীতে আরো পুষ্পস্তবক অর্পণ করে নবীগঞ্জ থানা, মুক্তিযোদ্ধা কমান্ড, স্থানীয় আওয়ামীলীগের সম্মানিত নেতৃবৃন্দ ও জনসাধারণ। এরপর বিপুল সংখ্যক শিশু কিশোরের উপস্থিতিতে একটি বর্ণাঢ্য র‍্যালী উপজেলা পরিষদ চত্ত্বর প্রদক্ষিণ করে। 
এর পরপরই শেখ রাসেল দিবস উপলক্ষে জাতীয় ভাবে আয়োজিত অনলাইন প্রোগ্রামের সরাসরি সম্প্রচার করা হয় এবং উপস্থিত সুধীবৃন্দ অত্যন্ত আগ্রহভরে এই প্রোগ্রামটি অবলোকন করেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এসময় ভার্চুয়ালী শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন প্রকল্প-২য় পর্যায় এর আওতায় সারা বাংলাদেশের স্থাপিত ৫০০০টি ল্যাব এবং ৩০০টি স্কুল অফ ফিউচারের শুভ উদ্বোধন ঘোষণা করেন, যার মধ্যে সারাদেশের ন্যায় নবীগঞ্জ উপজেলার নতুন ০৫টি শেখ রাসেল ডিজিটাল ল্যাব এবং ০১টি স্কুল অফ ফিউচারের শুভ সূচনা হয়। 
জাতীয় প্রোগ্রাম অবলোকনের পর উপজেলা পরিষদ সম্মেলনকক্ষে দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় এমপি মহোদয় থেকে শুরু করে, উপজেলা ভাইস চেয়ারম্যান, ইউএনও মহোদয়, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, সরকারী কর্মকর্তা, আওয়ামী লীগ নেতৃবৃন্দ, গণমাধ্যমকর্মী, শিক্ষক সমাজ থেকে বক্তাগণ বক্তব্য রাখেন এবং গভীর শ্রদ্ধাভরে অকাল প্রয়াত শেখ রাসেল এর স্মৃতিগাথা স্মরণ করেন এবং শেখ রাসেল এর অকালপ্রয়াণের শোককে শক্তিতে রূপান্তরিত করে অদম্য অগ্রযাত্রায় শামিল হওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। শিক্ষার্থীদের ভিতর থেকে খুবই আবেগিক বক্তব্য রাখে ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর মেধাবী ছাত্রী সায়মা আক্তার, যা সবার ভূয়সী প্রশংসা অর্জন করে।
বক্তব্য শেষে পুরস্কার বিতরণী সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। পুরস্কার বিতরণীতে শেখ রাসেল দিবস উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন, উপস্থিত বক্তৃতা/আবৃতি, প্রেজেন্টেশন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন মাননীয় এমপি মহোদয়। 
উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত দিনব্যাপী বর্ণাঢ্য এই কর্মসূচিতে সার্বিক সহযোগিতায় ছিলো উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি কার্যালয়, নবীগঞ্জ।


ছবি ও বিস্তারিত দেখার জন্য এখানে ক্লিক করুন...

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
18/10/2022
আর্কাইভ তারিখ
18/10/2023