Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

  উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি কার্যালয়, নবীগঞ্জে আপনাকে স্বাগতম   


শিরোনাম
ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১ উদযাপন
বিস্তারিত
অদ্য ১২ ডিসেম্বর, ২০২১ নবীগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক যথাযোগ্য মর্যাদায় ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২১  উদযাপিত হয়। সকাল ০৮ঃ০০টায় বংগবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিবসটির সূচনা করা হয়। অতঃপর উপজেলা চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্‍ র‍্যালী বের করা হয়। 
এ সময় উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, স্থানীয় গণমান্য রাজনৈতিক ব্যক্তিবর্গ, প্রিন্ট ইলেক্ট্রনিক মিডিয়া কর্মীগণ এতে উপস্থিত ছিলেন। 
সকাল ১০ঃ০০টায় উপজেলা পরিষদ অডিটরিয়ামে দিবসটি উপলক্ষে আলোচনা সভা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান এর আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জনাব উত্তম কুমার দাস, আরো উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু এবং রিজভী আহমেদ খালেদ, নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) শেখ মোঃ আমিনুল ইসলাম, নবীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি উত্তম কুমার পাল হিমেল। অনুষ্ঠানটিতে সঞ্চালনার দায়িত্বে ছিলেন নবীগঞ্জ আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ আলী আমজাদ মিলন।
সভায় স্বাগত বক্তব্য উপস্থাপন করেন উপজেলা আইসিটি কার্যালয়ের সহকারী প্রোগ্রামার(উপজেলা আইসিটি কর্মকর্তা) জনাব কাজী মঈনুল হোসেন। তিনি তাঁর বক্তব্যে ডিজিটাল বাংলাদেশের প্রেক্ষাপট, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ক্ষেত্রে অব্যাহত অবদান, সাইবার নিরাপত্তা প্রভৃতি বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন। এরপর নবীগঞ্জ উপজেলাধীন বিভিন্ন ইউনিয়নের উদ্যোক্তাদের পক্ষ হতে ১১নং কালিয়ারভাংগা ইউনিয়নের উদ্যোক্তা জনান লিটন রানা বক্তব্য রাখেন। নবীগঞ্জ উপজেলাধীন শেখ রাসেল ডিজিটাল ল্যাব সম্বলিত প্রতিষ্ঠানসমূহের পক্ষ হতে বক্তব্য প্রদান করেন কীর্তিনারায়ণ কলেজের অধ্যক্ষ জনাব ফয়জুর রব পনি এবং নতুন প্রাপ্ত শেখ রাসেল ডিজিটাল ল্যাব সম্বলিত প্রতিষ্ঠানের পক্ষ হতে বক্তব্য প্রদান করেন দিনারপুর কলেজের অধ্যক্ষ জনাব তনুজ রায়। 
এরপর সভায় উপস্থিত অতিথিবর্গ একে একে তাদের মূল্যবান বক্তব্য পেশ করেন। সকলেই বক্তব্যে ডিজিটাল বাংলাদেশের তাৎপর্য এবং বর্তমান প্রেক্ষাপট উপস্থাপন করেন। সভাপতি উত্তম কুমার দাস তাঁর বক্তব্যে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে নাগরিক হিসেবে আমাদের দায়িত্বের প্রতি গুরুত্বারোপ করেন।
বক্তব্য শেষে ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১ উপলক্ষে আয়োজিত প্রাথমিক পর্যায়ের চিত্রাংকন এবং মাধ্যমিক পর্যায়ের উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার বিভিন্ন গ্রুপের বিজয়ী প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 
এর পাশাপাশি জন্ম নিবন্ধন কার্যক্রমে ০-৪৫ দিনের ভিতর সর্বোচ্চ সংখ্যক জন্ম নিবন্ধন করতে পারায় আউশকান্দি, বাউশা এবং গজনাইপুর ইউনিয়ন পরিষদকে পুরস্কৃত করা হয়।
সর্বশেষে পূর্বনির্ধারিত সূচী অনুযায়ী কেন্দ্রীয়ভাবে উদযাপিত ডিজিটাল বাংলাদেশ দিবসের সম্প্রচার করা হয় এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বক্তব্য অবলোকন করা হয়।
ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
12/12/2021